আলোকিত মানিকছড়ি কর্তৃক আয়োজিত ” সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ওলামায়ে কেরামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও নবীন প্রবীণ আলেম সংবর্ধনা ২০১৯ ” অনুষ্ঠিত

আলোকিত মানিকছড়ি কর্তৃক আয়োজিত ” সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ওলামায়ে কেরামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও নবীন প্রবীণ আলেম সংবর্ধনা ২০১৯ ” অনুষ্ঠিত

আলোকিত মানিকছড়ি কর্তৃক আয়োজিত ” সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ওলামায়ে কেরামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও নবীন প্রবীণ আলেম সংবর্ধনা ২০১৯ ” অনুষ্ঠিত হয়েছে

বেলা ২ ঘটিকায় মানিকছড়ি টাউন হলে এই আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক জনাব মোঃ শহিদুল ইসলাম, এতে সভাপতিত্ব করেন ‘আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থা’র সভাপতি হাফেজ ক্বারী মোঃ নাছির উদ্দীন, এছাড়াও বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ, উপজেলা আওয়ামী যুবলীগ সহ-সভাপতি মোঃ সামাউন ফরাজী সামু । ওলামায়ে কেরামদের মধ্যে উপস্থিত ছিলেন আলোকিত মানিকছড়ির উপদেষ্টা উপজেলা বেফাক সভাপতি মাওলানা নূর মোহাম্মদ, মানিকছড়ি বাজার দারুসসুন্নাহ মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা ফজলুল হক, মানিকছড়ি বাজার দারুসসুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা শামসুল হক, তিনটহরি মহিউসসুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা ফরিদ উদ্দীন, মহিলা মাদরাসার পরিচালক মাওলানা দিদারুল আলম কাসেমী প্রমুখ । সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুফতী আনোয়ার হোসাইন, সঞ্চালনায় ছিলেন মাওলানা মহিউদ্দীন বিন সুরুজ ।

সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও নবীন-প্রবীণ আলেম সংবর্ধনা সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ. শহিদুল ইসলাম ওলামায়ে কেরাম কর্তৃক এ ধরণের সৃজনশীল কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, যেখানে সারা বিশ্বে আজ জঙ্গিবাদ, সন্ত্রাসী ঘটনায় প্রথমে আলেম সমাজকে দায়ী করার প্রবণতা বাড়ছে।
আজ সেখানে ওলামায়ে কেরাম কর্তৃক আয়োজিত এমন আলোচনা সভা এটাই প্রমাণ করে প্রকৃত ধর্মানুরাগী ওলামায়ে-কেরাম,আলেমরা এসব ঘৃণিত কাজে জড়িত থাকতে পারে না।

এ ধরণের জন-সচেতনমূলক সভা আয়োজনের মধ্য দিয়ে‘ আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থা ’প্রমাণ করল ইসলাম চর্চায় নিবেদিত প্রকৃত আলেম-ওলামায়ে কেরামরা শান্তির ধর্ম ইসলাম পালন ও পবিত্র গ্রন্থ কোরআন গবেষণার পাশাপাশি জনসচেতনতায় পারদর্শী। এভাবে আলেম ও ওলামায়ে কেরামরা এগিয়ে এলে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূল সহজ হবে। তাই দেশের সর্বত্র আলেম সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে জনসচেতনতায় এভাবে এগিয়ে আসতে হবে। তবেই শান্তির ধর্ম ইসলামকে নিয়ে কেউ অপব্যাখা করার সাহস পাবে না।

উপজেলা টাউন হলে অনুষ্ঠিত সভায় উপজেলার সকল কওমি মাদরাসার নবীন-প্রবীণ শিক্ষার্থী, শিক্ষক, আলেম ওলামা ও উপজেলার অন্যান্য পেশার নাগরিকরা উপস্থিত ছিলেন। সভায় শুরুতে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার’ সদস্যগণ ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেন । সভায় আয়োজক কমিটি অতিথি ও দাওরায়ে হাদিস ( মাস্টার্স ) ও কামিল উত্তীর্ণ নবীন প্রবীণ আলেমদের সন্মাননা ক্রেস্ট প্রদান করেন।

No Comments

Post A Comment